Breaking News
Home / আন্তর্জাতিক / কুড়িগ্রামে নতুন গ্রিড সাবস্টেশন ও সঞ্চালন লাইনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কুড়িগ্রামে নতুন গ্রিড সাবস্টেশন ও সঞ্চালন লাইনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

কুড়িগ্রাম-রাজারহাট সড়কের টগরাইহাট এলাকায় স্থাপিত ১৫০ এম ভি এ ক্ষমতা সম্পন্ন নতুন গ্রিড সাবস্টেশন ও রংপুর-তিস্তা-কুড়িগ্রাম সঞ্চালন লাইনের উদ্বোধন করলেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে বৃহস্পতিবার সকালে প্রকল্পটির উদ্বোধন করলেন তিনি।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লি. (পিজিসিবি) এর আওতায় স্থাপিত এই সাব স্টেশনের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী মোঃ এরশাদ আলী জানান, তিস্তা থেকে প্রায় ১৭ দশমিক ৩৫৯ কিলোমিটার সঞ্চালন লাইন ও ১৫০ এমভিএ ক্ষমতা সম্পন্ন গ্রিড সাবস্টেশনটির স্থাপনের ফলে জেলার বিদ্যুৎ সরবরাহ থাকবে নিরবচ্ছিন্ন।গ্রাহকরা পাবেন বিদ্যুতের ভালো ভোল্টেজ। মূলত এই সাব স্টেশনের মাধ্যমে এক লাখ ৩২ হাজার ভোল্টেজকে ৩৩ হাজার ভোল্টেজে রুপান্তরিত করে জেলার নেসকো ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডকে সরবরাহ করা হবে।তিনি বলেন,২০১৯ সালের ১৯ জুলাই এই সাব স্টেশনটি কমিশনিং করে চালু করা হয়েছিলো।

সাবস্টেশনের সহকারী প্রকৌশলী  মোঃ ইজতিহাদ হোসেন বলেন, আগে লালমনিরহাট সাবস্টেশনের মাধ্যমে কুড়িগ্রামে বিদ্যুৎ সরবরাহ করা হতো।তাতে সরবরাহে ত্রুটি ছাড়াও লোড শেড ও লো-ভোল্টেজ সমস্যা ছিল। কুড়িগ্রামের জন্য আলাদা এই সাব স্টেশন ও সঞ্চালন লাইন তৈরি হওয়ায় জেলার নেসকো ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের গ্রাহকরা পুরোনো ভোগান্তি থেকে রেহাই পাবেন বলেও জানান তিনি।

About kurigrampratidin

Check Also

ফুলবাড়ীতে ভারী বৃষ্টিপাতে মাটিতে হেলে পড়েছে ধানের শীষ পঁচে যাওয়ার আশংকা কৃষকের

পদ্ম নাথ সরকার, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ ভারী বৃষ্টিপাত ও দমকা বাতাসে কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার ৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *