Breaking News
Home / আন্তর্জাতিক / ঘর বাঁধার স্বপ্ন নিয়ে বাংলাদেশে আসা সেই ভারতীয় নারী এখন সন্তানসহ কারাগারে

ঘর বাঁধার স্বপ্ন নিয়ে বাংলাদেশে আসা সেই ভারতীয় নারী এখন সন্তানসহ কারাগারে

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ

শনিবার (২৯ আগস্ট) সকালে ফুলবাড়ী থানা পুলিশ  কারাগারে পাঠিয়েছে সন্তানকে পিতৃ পরিচয় দিয়ে ঘর বাধার স্বপ্ন নিয়ে অবৈধ পন্থায়  বাংলাদেশে স্বামীর কাছে আসা ভারতীয় নারী সুনিয়া সাউ এবং তার তিন বছরের ছেলেকে। এর আগে গতকাল (২৮ আগস্ট) বিকালে ওই নারীকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা আটক করে তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের অপরাধে  মামলা দিয়ে পুলিশে হস্তান্তর করে।

শ্রীমতি সুনিয়া সাউ (৩০)নামের ওই নারী ভারতের ব্লাশপুর ছত্রিশগড় রাজ্যের মঙ্গলী জেলার জেড়াগাও থানার মৃত ফাগুরাম সাউ ও রাজকুমারী দম্পতির মেয়ে। এক মাস আগে(২৫ জুলাই)সন্তানসহ  ভারত থেকে বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশ করেন সুনিয়া। তখন থেকে তিনি ওবায়দুল হকের বাড়িতে সন্তানসহ বসবাস করছিলেন। ওবায়দুল হক কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়নের অনন্তপুর চানদোলার পাড় গ্রামের মৃত আবুল কাসেম আলীর পুত্র।

ওবায়দুল হকের দাবি, চার বছর আগে কাজের সূত্রে  ভারতে গেলে সেখানে প্রেমের সূত্রে তারা বৈধভাবে বিয়ে করেন এবং তাদের একটি সন্তানও হয়। এরপর ওবায়দুল দেশে আসলে আর ভারতে ফিরে যাওয়া হয়ে উঠেনি তার। দেশে তার স্ত্রী-সন্তান রয়েছে।
ওবায়দুল জানান, গত ২৫ জুলাই দালালের মাধ্যমে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্ত পেরিয়ে সন্তানসহ বাংলাদেশে আসেন সুনিয়া। স্থানীয়দের চোখের আড়ালে গত এক মাস ধরে তার বাড়িতে ঘর-সংসার করলেও প্রথম স্ত্রীর সাথে বিবাদের জেরে ঘটনাটি প্রকাশ পায় এবং বিজিবি সদস্যরা সন্তানসহ সুনিয়াকে আটক করে নিয়ে যান।’
লালমনিরহাট বিজিবি ১৫ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল তৌহিদুল আলম জানান, অবৈধ অনুপ্রবেশ করায় ভারতীয় এক  নারীকে পুলিশে হস্তান্তর করা হয়েছে। আদালত এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেবেন।
ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় জানান, শুক্রবার (২৮ আগস্ট) রাতে বিজিবি বাদী হয়ে অবৈধ অনুপ্রবেশের মামলা করেছে তাই শনিবার সকালে ওই ভারতীয়  নারীকে তার সন্তানসহ কারাগারে পাঠানো হয়েছে।

About kurigrampratidin

Check Also

ফুলবাড়ীতে ভারী বৃষ্টিপাতে মাটিতে হেলে পড়েছে ধানের শীষ পঁচে যাওয়ার আশংকা কৃষকের

পদ্ম নাথ সরকার, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ ভারী বৃষ্টিপাত ও দমকা বাতাসে কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার ৬ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *