Breaking News
Home / প্রচ্ছদ / ভুরুঙ্গামারীতে নৌকা বাইচ ফাইল প্রতিযোগিতা অনুষ্ঠিত

ভুরুঙ্গামারীতে নৌকা বাইচ ফাইল প্রতিযোগিতা অনুষ্ঠিত

মেছবাহুল আলম, বিশেষ প্রতিনিধি ভুরুঙ্গামারীঃ

কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর দুধকুমার নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের বন্ধু মহলের উদ্যোগে ইসলামপুর সামাদের ঘাটে দুধকুমার নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।ফাইনাল খেলায় রকেট দল ও আশার আলো দল অংশ গ্রহন করে। এতে রকেট দল বিজয়ী হয়।
নদীমাতৃক এই বাংলাদেশে গ্রাম বাংলার অন্যতম ঐতিহ্য নৌকাবাইচ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় বৈঠার তালে তালে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা। নৌকাবাইচ ফাইনাল খেলা দেখতে দুপুর থেকে নদী তীরে ভিড় জমায় হাজার হাজার নারী পুরুষ। উচ্ছ্বাস ও আনন্দ নিয়ে নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন দুর-দুরান্ত থেকে আসা লোকেরা।
নৌকাবাইচ প্রতিযোগিতা দেখতে আসা মেজবাহ ইসলাম, রাশেদ, আলমগীর ও শাপলা বেগম বলেন, হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ খেলা দেখতে এসেছি। ফাইনাল খেলা দেখে খুব ভালো লাগছে এবং আমরা খুব আনন্দ পেয়েছি।
আয়োজক কমিটি জানান, এই প্রতিযোগিতায় তিন ক‍্যাটাগরিতে পুরুস্কার প্রদান করা হয়েছে। প্রথম পুরুস্কার একটি বড় গরু, দ্বিতীয় পুরুস্কার একটি মাঝারি গরু ও তৃতীয় পুরুস্কার একটি খাসি প্রদান করা হয়।
আয়োজক কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক জানান, আজকের ফাইনাল খেলায় রকেট দল প্রথম, আশার আলো দ্বিতীয় ও গাংচিল দল তৃতীয় স্থান লাভ করে। গত ১২ই ডিসেম্বর থেকে খেলা শুরু হয়। মোট ৮টি দল এতে অংশ গ্রহন করে।

ফাইনাল খেলায় পাইকেরছড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলে উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন।

About kurigrampratidin

Check Also

দিনাজপুরের খানসামায় বিআরডিবি’র সুফলভোগীদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত

চৌধুরী নুপুর নাহার তাজ, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *