Breaking News
Home / জাতীয় / চেয়ারম্যান ঘাট টু নলচিরা ঘাট রুটে পুনরায় সী-ট্রাক চালু হয়েছে

চেয়ারম্যান ঘাট টু নলচিরা ঘাট রুটে পুনরায় সী-ট্রাক চালু হয়েছে

আহসান হাবীব, স্টাফ রিপোর্টারঃ

চেয়ারম্যান ঘাট টু নলচিরা ঘাট নৌ রুটে পুনরায় চালু হয়েছে সী ট্রাক সার্ভিস। গত ২৭ মার্চ থেকে এ রুটে চালু হয়েছে এস টি শহীদ শেখ ফজলুল হক মনি সী ট্রাক টি।

এস টি শহীদ শেখ ফজলুল হক মনি
মালিকানায়: BIWTC (চার্টারে পরিচালিত হয়)
বর্তমান রুটঃ চেয়ারম্যান ঘাট (নোয়াখালী) – আফাজিয়া বাজার ঘাট (নলচিরা, হাতিয়া) বাংলাদেশ এর উপকূলীয় অঞ্চলের নৌ রুট গুলো বেশ রিস্কি এবং দুর্ভোগপূর্ণ, নেই পর্যাপ্ত লঞ্চ / জাহাজ এর ব্যাবস্থা, ঘাটে এ পল্টুন নেই, জোয়ার ভাটার সময় মানুষ কে এভাবেই পানিতে / কাদায় ভিজে নৌযান এ উঠতে হয়। আমরা এই বিষয়ে ব্যাবস্থা নেওয়ার জন্য নৌ পরিবহন কতৃপক্ষ এর দৃষ্টি আকর্ষণ করি।

মূল ভূখন্ডের বাইরে সমূদ্র বিধৌত জনপদের বাসিন্দাদের নিরলস সেবা দিয়ে আসছে BIWTC এর সী ট্রাক গুলো।জীবন কঠিন থেকে সহজ করার লক্ষ্যে পরিচালিত এই সেবা অবশ্যই প্রশংসার যোগ্য। কিন্তু এই লক্ষ্যকে শত ভাগ পূরণ করার জন্য অনেকদিন থেকেই দীপাঞ্চল বাসীর দাবী।

১। বন্ধ করা হোক ঝুঁকিপূর্ণ ট্রলারের চলাচল।
২। সেবা বৃদ্ধি করতে প্রয়োজনে রুট গুলোতে নতুন সী ট্রাক সংযোজন করা হোক।
৩। বর্তমান সী ট্রাক গুলোর সার্ভিস বৃদ্ধি করা হোক।
৪। অবকাঠামোগত উন্নয়ন করা হোক।

উল্লেখ্য, উপকূলীয় মেঘনা নদীর বিপজ্জনক জলসীমায় সি- সার্ভে বিহীন লঞ্চ, স্প্রীডবোট সহ সকল ধরনের নৌযান চলাচল বন্ধে নিষেধাজ্ঞা জারি করেছে বি আই ডব্লিউ টি এ। ১৫ মার্চ থেকে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত উপকূলীয় অঞ্চলের শান্ত নদী উত্তাল থাকে। এ কারনে নদীতে বে ক্রুসিং সনদ ব্যতিত সকল যাত্রীবাহি নৌ যান চলাচল বন্ধ রাখার নির্দেশনা জারী করা হয়েছে।

বি আই ডব্লিউ টিএ জানায়, কাল বৈশাখিতে দুর্যোগপূর্ন আবহাওয়ায় মৌসুমে নিরাপদ নৌ পরিবহন সুনিশ্চিত করার লক্ষ্যে সি সার্ভে বা বে-ক্রুসিং সনদ ব্যতিত সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

About kurigrampratidin

Check Also

দিনাজপুরের খানসামায় বিআরডিবি’র সুফলভোগীদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত

চৌধুরী নুপুর নাহার তাজ, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *