Breaking News
Home / জেলার খবর / কুড়িগ্রাম ও লালমনিরহাটে হাফিজ্জী সেবা ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী ও ঈদ বস্ত্র বিতরণ

কুড়িগ্রাম ও লালমনিরহাটে হাফিজ্জী সেবা ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী ও ঈদ বস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ

কুড়িগ্রামের নাগেশ্বরীতে শতাধিক নওমুসলিম ও দুস্থ পরিবার এবং লালমনিরহাটের চলবলায় ৫০টি অসহায় পরিবারের মধ্যে হাফিজ্জী সেবা ফাউন্ডেশনের উদ্যোগে খাদ্য সামগ্রী ও ঈদবস্ত্র বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন , সংগঠনের সহ-সভাপতি ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহাম্মদ রাজ, কোষাধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইব্রাহিম খলিল ও ফাউন্ডেশনের স্থানীয় প্রতিনিধি মাওলানা মোঃ ফেরদৌস প্রমুখ। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল- চাল,ডাল, তেল, আলু, পিয়াজ, চিনি,সেমাই। ঈদবস্ত্র সামগ্রীর মধ্যে ছিল-উন্নতমানের থ্রি-পিস ও লুঙ্গি। কোষাধ্যাক্ষ মাওলানা মোঃ ইব্রাহিম খলিল জানান, আজকে একই সময় মাদারীপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ ও নারায়ণগঞ্জে প্রায় ৩৫০ টি পরিবারের মধ্যেও খাদ্য সামগ্রী ও ঈদবস্ত্র বিতরণ করা হয়। সংগঠনটি ঈদ কোরবানি ছাড়াও বিভিন্ন পর্বে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় সহায়তার হাত বাড়িয়ে দেয়। তারা জানান, নও মুসলিমদের পাশাপাশি অসচ্ছল হিন্দুদের‌ও তারা সহায়তা করে থাকেন। গত ডিসেম্বরে শীত মৌসুমে এ অঞ্চলের হিন্দু ধর্মাবলম্বীদের মধ্যে প্রায় দুই শতাধিক কম্বল বিতরণ করা হয়। ঈদ কোরবানিতে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের মধ্যে খাসির গোশত বিতরণ করা হয়। হাফিজ্জী সেবা ফাউন্ডেশনের সেবা কার্যক্রম সম্পর্কে বিস্তারিত কথা হয় সহ-সভাপতি ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রাজের সঙ্গে, তিনি জানান- আমাদের সেবা ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবছরের ন্যায় এবছরও রমজানে মাসব্যাপী চলছে দুস্থ, অসহায়, সুবিধাবঞ্চিত ও এতিমদের মাঝে ইফতার ও সেহরি বিতরণ কর্মসূচি। ১লা রমজান থেকে এ পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে সেহরি ও ইফতার নিয়ে অসহায় মানুষের দ্বারে দ্বারে হাজির হচ্ছে ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা।

আল্লাহর এক বান্দার সহায়তায় ইতিমধ্যে আমরা প্রায় পনেরো হাজার মানুষের কাছে রান্না করা তেহারি ও ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছি। বিভিন্ন এতিমখানা, বস্তি, ফুটপাত, বৃদ্ধাশ্রম, রোহিঙ্গা ক্যাম্প, তৃতীয় লিঙ্গ, বেদে সম্প্রদায় সহ সকল অসহায় মানুষের কাছে সেহরি ও ইফতার পৌঁছে দেয়া হচ্ছে। সেহরি-ইফতার, খাদ্য সামগ্রী ও ঈদবস্ত্র বিতরণ ছাড়াও প্রায় দুই শতাধিক অসচ্ছল আলেম, বিধবা ও কর্মহীন মানুষকে রমজানের বাজার করে দেওয়া হয়েছে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে গুচ্ছগ্রাম, চরাঅঞ্চল, ও বিভিন্ন বস্তিতে ঈদ সামগ্রী বিতরণ করা হচ্ছে। ফাউন্ডেশনটির সহযোগী সংস্থা “জান্নাতের খোঁজে”প্রজেক্টের মাধ্যমে বেওয়ারিশ এবং সহায় সম্বলহীন রোগীদের দীর্ঘমেয়াদী এবং স্বল্প মেয়াদী চিকিৎসা দেওয়া হচ্ছে।

মেডিকেল টিমের মাধ্যমে এ পর্যন্ত দেশের প্রত্যন্ত অঞ্চলের প্রায় ২৫ হাজার লোককে স্বল্পমেয়াদী চিকিৎসা দেওয়া হয়েছে। তাছাড়া ক্যান্সারসহ জটিল রোগে আক্রান্ত এমন শতাধিক অসহায় রোগীদের দীর্ঘমেয়াদি চিকিৎসা দেওয়া হয়েছে। তিনি বলেন, আমাদের স্বেচ্ছাসেবকরা সম্পূর্ণ নিজস্ব খরচে মানুষের দেওয়া আমানত হকদারদের কাছে যথাযথ ভাবে পৌঁছে দিচ্ছে। তিনি দেশের সকল ধনাঢ্য ব্যক্তিদের এই মহতী কাজে শরিক হওয়ার আহ্বান জানান।

About kurigrampratidin

Check Also

দিনাজপুরের খানসামায় বিআরডিবি’র সুফলভোগীদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত

চৌধুরী নুপুর নাহার তাজ, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *