Breaking News
Home / প্রচ্ছদ / পবিত্র ঈদুল ফিতরে’র শুভেচ্ছা জানিয়েছে সাংবাদিক নাহিদ

পবিত্র ঈদুল ফিতরে’র শুভেচ্ছা জানিয়েছে সাংবাদিক নাহিদ

স্টাফ রিপোর্টারঃ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কুড়িগ্রাম প্রতিদিনের সম্পাদক ও প্রকাশকঃ মোঃ নাহিদ হাসান নিবিড় (সাংবাদিক) সর্বস্তরের জনগণসহ দেশ-বিদেশে অবস্থানরত সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বিশ্ববাসীর নিরাময়, সুস্বাস্থ্য, শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

কুড়িগ্রাম প্রতিদিনের সম্পাদক ও প্রকাশকঃ মোঃ নাহিদ হাসান নিবিড় (সাংবাদিক) বলেন, পবিত্র রমজান মাস এক মাস সিয়াম সাধনার শেষে শাওয়ালের নতুন চাঁদ আগমনে ঈদের খুশিতে মুসলিম উম্মাহর অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। সিয়াম সাধনার পর মুসলিম উম্মাহর আনন্দের দিন। ঈদ মানেই উৎসব। ঈদ মানেই আনন্দ।

প্রতি বছরের ন্যায় এ বছরও এক অপার আনন্দ বিলাতে ফিরে আচ্ছে ঈদ। এবার পুরো মুসলিম বিশ্বেই ঈদ পালিত হবে ভিন্ন আঙ্গিকে। এ বছর করোনার লকডাউন নেই। গত দুই বছর করোনার লকডাউনে ঈদের খুশি ছিল আনন্দহীন। এ বার করোনার বাঁধা থেকে আমরা সবাই মুক্ত। তাই এবারে ঈদ উৎসাহ-উদ্দীপনায় সকলেই স্বাস্থ্যবিধি মেনেই খোলা মাঠে ঈদের জামায়াত পালিত হবে। এ ঈদের সকলেই শত দুঃখ-কষ্ট ভুলে গিয়ে প্রিয় জনের সান্নিধ্য পেতে ঈদের খুশি ভাগা-ভাগি করতে ছুটে যায় গ্রামে, নিজ গ্রামের বন্ধুদের সঙ্গে মেলার ব্যাকুল হয়ে। অনেক ভোগান্তি শেষেও প্রিয় জনের আলিঙ্গনের সুখ উপভোগ করে। বাবা-মায়ের স্নেহের ছায়াতলে ঈদের আনন্দকে উদযাপন করতে। নাড়ির টানে নিজেদের নিরাপত্তার কথা না ভেবে নানান ঝুঁকি নিয়ে অনেকেই ঘরে ফিরেছেন।

​পবিত্র রমজান মানুষকে শিক্ষা দেয় ত্যাগ, পবিত্রতা, পরিচ্ছন্নতা ও সংযমের। তাই সুস্থ ও সুন্দর পরিবেশে হিংসা-বিদ্বেষ, হানা-হানি মুক্ত হয়ে, প্রাণ ভরে শ্বাস নেব, প্রিয় জনের সান্নিধ্য উপভোগ করব হাসি-খুশি ও আনন্দে সকলের প্রাণ হোক ঈদের ঐকান্তিক কামনা।
সেই সঙ্গে সবাই ঘরে থেকেই পরিবারের সঙ্গে ঈদুল ফিতরের আনন্দ ভাগা-ভাগি করে নেব, এটাই সকলের প্রত্যাশা। সবাইকে পবিত্র ঈদুল ফিতরের প্রাণ ঢালা আন্তরিক শুভেচ্ছা ঈদ মোবারক।

সেই সাথে অন্যান্য ধর্মাবলম্বীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিনি।

About kurigrampratidin

Check Also

দিনাজপুরের খানসামায় বিআরডিবি’র সুফলভোগীদের দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত

চৌধুরী নুপুর নাহার তাজ, দিনাজপুর জেলা প্রতিনিধিঃ দিনাজপুরের খানসামায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *