Breaking News
Home / খেলাধুলা / বর্তমান সময়ে ক্রিকেটের পাশাপাশি ফুটবলেও খেলোয়াড়রা দেশে বিদেশে সুনাম অর্জন করছে- আবুল হাসান মাহমুদ আলী এমপি

বর্তমান সময়ে ক্রিকেটের পাশাপাশি ফুটবলেও খেলোয়াড়রা দেশে বিদেশে সুনাম অর্জন করছে- আবুল হাসান মাহমুদ আলী এমপি

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ

চিরিরবন্দর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক-২২ (অনুর্ধ-১৭ বালক) এর শুভ উদ্বোধনকালে উপজেলার সুখীপির মাঠে ভার্চুয়ালে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে খেলার উদ্বোধন করেন সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান অর্থ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহামুদ আলী এমপি।

এসময় তিনি বলেন, “খেলাধুলা মানুষের শরীর মন ভাল রাখে। দূরে রাখে মাদক থেকে। তাই যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। একটা সময় চিরিরবন্দরে খেলা ধুলার জন্য পর্যাপ্ত পরিমাণ সুযোগ সুবিধা ছিল না। কিন্তু বর্তমান সরকারের আমলে খেলাধুলার পাশাপাশি সর্বক্ষেত্রে এর প্রসার ঘটেছে”।

খেলায় উপজেলার ১২ টি ইউনিয়নের খেলোয়াড়দের অংশগ্রহণে সূখীপির মাঠে গতকাল ১৭ই মে হইতে আগামী ২১ মে পর্যন্ত চলবে।

উপজেলা নির্বাহি কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সূনীল কুমার সাহা, ইসবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হায়দার লিটন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, চিরিরবন্দর থানার ওসি (তদন্ত) মোসলেম উদ্দিন বসুনিয়া, সাঁইতাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সন্তোষ কুমার রায়, ৫নং আব্দুলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান, ভিয়াইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক শাহ প্রমূখ।

এসময় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল তার বক্তব্যে বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহণের পর থেকেই খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব প্রদান করেন। যার ফলে ক্রিকেট-ফুটবলসহ সকল খেলায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে এবং হচ্ছে।

তিনি আরও বলেন, “এই টুর্নামেন্টসমূহ গ্রাম-গঞ্জের সর্বত্রই একটা ব্যাপক সাড়া সৃষ্টি করেছে। খেলাধুলায় সম্পৃক্ত হওয়ায় আমাদের সন্তানরা বিপদগামী না হয়ে সঠিক পথের দিশা পাচ্ছে। এজন্য ক্রীড়া মন্ত্রণালয় প্রসংশার দাবিদার।”
অনুষ্ঠানের সভাপতি ও ক্রীড়াা সংস্থার সভাপতি আয়েশা সিদ্দীকা বলেন, “লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার চর্চা করা খুবই প্রয়োজন”।
তিনি আরও বলেন, “খেলার মাঠে জাতীয় চরিত্র গড়ে ওঠে। খেলাধুলা চর্চার সঙ্গে জড়িত থাকলে কোন যুবক যুবতী অসামাজিক কর্মকান্ডে লিপ্ত হতে পারেনা”।

তাই তিনি সকলকে লেখাপড়ার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার চর্চা করার জন্য উৎসাহ দেন।

About kurigrampratidin

Check Also

ভুরুঙ্গামারীতে বিয়ের দাবীতে পরকিয়া প্রেমিকের বাড়িতে গৃহবধূর অনশন

নিজস্ব প্রতিবেদকঃ কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে বিয়ের দাবীতে পরকিয়া প্রেমিকের বাড়িতে গৃহবধূর অনশন। বিয়ে না করলে আত্মহত্যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *